ঢাকাবুধবার , ৭ ফেব্রুয়ারি ২০২৪
  1. অর্থনীতি
  2. আইন ও বিচার
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ নিউজ
  5. খেলা
  6. ফটোগ্যালারি
  7. বিজ্ঞান ও প্রযুক্তি
  8. বিনোদন
  9. বিবিধ
  10. রাজনীতি
  11. শিক্ষা
  12. শিল্প ও সাহিত্য
  13. সারাবাংলা
  14. স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

দক্ষিনখানে অনিয়মেই তৈরী হচ্ছে বহুতল ভবন আতঙ্কে এলাকাবাসি

মোঃ সরোয়ার হোসেন সবুজ
ফেব্রুয়ারি ৭, ২০২৪ ৯:৫৭ অপরাহ্ণ
Link Copied!

রাজধানীর দক্ষিণখানের মিজানের গ্যারেজ সংলগ্ন সৈয়দ তাহমিনার নির্মাণাধীন ভবনের সাটারিং ভেঙ্গে নিচে পড়ায় আতঙ্কে রয়েছেন এলাকাবাসী।

অনুসন্ধান ও সরেজমিনে গিয়ে জানা যায়, দক্ষিণখান মৌজার ১১৬ নং প্লট যার এস এ দাগ নং ১৯৫৬৮ এর ভবন নির্মাণে অনিয়ম উঠেছে। পর্যাপ্ত নিরাপত্তা ও রাজউক নিয়ম অনুসরণ না করেই তেরী হচ্ছে বহুতল ভবনটির কাজ। নির্দেশনাবলি সংবলিত একটা সাইন বোর্ড বাহিরে থাকার কথা থাকলেও ভেতরে রাখা হয়েছে সেটি। রাজউক কর্তৃক নকশা অনুযায়ী নির্মাণ করার কথা থাকলেও ভবনটি নির্মাণ হচ্ছে মালিকের ইচ্ছে অনুযায়ী। এছাড়াও পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা না থাকায় গত ৫ তারিখ সোমবার দুপুরের দিকে উক্ত ভবনের সাত তলা থেকে সাটারিং খুলে সড়কে পড়ায় আতঙ্কে রয়েছেন এলাকার সাধারণ মানুষ।

এবিষয়ে ভবন কতৃপক্ষ সৈয়দ তাহমিনা সিদ্দিকী বলেন সাটারিং পড়েছে এটা আমাদের দোষ না।কন্টাক্টর জানে।নকশা বহির্ভূত নির্মাণ করা হচ্ছে এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন আমরা প্লান অনুযায়ী করছি।

নিয়ম অনুযায়ী একজন ইঞ্জিনিয়ার সার্বক্ষণিক থাকার কথা থাকলেও মাঝে মধ্যে দু হাজার টাকার বিনিময়ে ভাড়া করে আনা হয় এমনটা জানা যায় উক্ত ভবন মালিকের বিরুদ্ধে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি