ঢাকাসোমবার , ২৪ জুলাই ২০২৩
  1. অর্থনীতি
  2. আইন ও বিচার
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ নিউজ
  5. খেলা
  6. ফটোগ্যালারি
  7. বিজ্ঞান ও প্রযুক্তি
  8. বিনোদন
  9. বিবিধ
  10. রাজনীতি
  11. শিক্ষা
  12. শিল্প ও সাহিত্য
  13. সারাবাংলা
  14. স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

চীনে স্কুলের ব্যায়ামাগারের ছাদ ধসে নিহত ১০

নবযুগ বার্তা কক্ষ
জুলাই ২৪, ২০২৩ ১০:৫৩ পূর্বাহ্ণ
Link Copied!

চীনের উত্তর-পূর্বাঞ্চলে একটি স্কুলের ব্যায়ামাগারের ছাদ ধসে ১০জন নিহত হয়েছেন। গতকাল রোববার এ দুর্ঘটনা ঘটেছে বলে রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সিনহুয়া এক প্রতিবেদনে জানিয়েছে।
সিনহুয়ার বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি বলেছে, চীনের উত্তর-পূর্বাঞ্চলীয় হেইলংজিয়াং প্রদেশের কিকিহারের ৩৪ নম্বর মিডল স্কুলের ব্যায়ামাগারে রোববার বিকেল ৩টার দিকে দুর্ঘটনাটি ঘটেছে।
এরপর আজ সোমবার ভোর সাড়ে পাঁচটা পর্যন্ত উদ্ধারকারীরা ১৪ জনকে ধ্বংস্তুপের মধ্যে থেকে টেনে বের করে এনেছে বলে জানিয়েছে রাষ্ট্রীয় সম্প্রচারকারী সিসিটিভি। এদের মধ্যে চারজনকে মৃত উদ্ধার করা হয়েছে। বাকিদের হাসপাতালে নেওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় আরও ছয় জনের মৃত্যু হয়।
সিসিটিভি জানিয়েছে, ফায়ার সার্ভিসের ১৬০ জন কর্মী ও ৩৯টি ট্রাক উদ্ধার অভিযানে ব্যবহার করা হয়েছে।
সিনহুয়ার প্রতিবেদনে বলা হয়েছে, ছাদ ধসের ঘটনায় প্রাথমিক তদন্তে জানা গেছে, নির্মাণকর্মীরা ছাদে পার্লাইট রেখেছিলেন, ভারী বৃষ্টির কারণে এটি প্রসারিত হয়, যা ছাদ ধসে পড়ায় ভূমিকা রাখে।
এ ঘটনায় নির্মাণ প্রতিষ্ঠানটির দায়িত্বে থাকা ব্যক্তিদের পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে বলেও সিনহুয়ার প্রতিবেদনে উল্লেখ করা হয়।
চীনে ভবন ধসে পড়ার ঘটনা অস্বাভাবিক কিছু নয়। ভবন নির্মাণ নীতিমালার দুর্বল প্রয়োগ ও নিরাপত্তানীতিমালা না মানার কারণে প্রায়ই ভবন ধসের ঘটনা ঘটে।
২০১৫ সালে চীনের তিয়ানজিনে একটি রাসায়নিক গুদামে বিস্ফোরণে ১৬৫ জন নিহত হয়েছিলেন।

সূত্রঃ ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি